নতুন নিয়োগপ্রাপ্ত বিসিএসে চিকিৎসকদের যেসব কাগজপত্র জমা দিতে হবে

0
171
views

৩৬তম বিসিএসে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের যোগদানের সময় নিম্নে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্র আবশ্যিকভাবে সাথে জমা দিতে হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা.এবিএম মুজহারুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে এসব বিষয় জানানো হয়।

যেসব কাগজপত্র আবশ্যিকভাবে জমা দিতে হবে
১. মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেওয়া যোগদানের দুই কপি নির্ধারিত (পূরণকৃত)ফরম।

২. যোগদানকারী কর্মকর্তার সদ্যতোলা পাসপোর্ট সাইজের দুই কপি ছবি।

৩. চাকরিতে যোগদানকালে যোগদানপত্রের সঙ্গে ৩০০ টাকা মূল্যের নন-জুডিশিয়াল স্ট্যাম্পে এ মর্মে একটি বন্ড সম্পাদন করতে হবে যে, তিনি নিজের বা পারিবারিক অন্যান্য সদস্যদের জন্য কোন যৌতুক নিবেন না এবং কোন যৌতুক দিবেন না। তার এক সেট মূল কপি ও এক সেট ফটোকপি জমা দিতে হবে।

৪. The Government Servants (Conduct) Rules, 1979 এর ১৩(১) উপ বিধি অনুযায়ী সকল স্থাবর-অস্থাবর সম্পত্তির বিবরণ সম্বলিত একটি ঘোষণাপত্র ২ সেট।

৫. এনআইডি/স্মার্ট কার্ডের দুই কপি সত্যায়িত ফটোকপি

৬. এসএসসি পাসের মূল সার্টিফিকেটের দুই কপি সত্যায়িত ফটোকপি।

৭. এমবিবিএস পাসের মূল সার্টিফিকেটের দুই কপি সত্যায়িত ফটোকপি।

৮. বিএমডিসি কর্তৃক রেজিস্ট্রেশন সার্টিফিকেটের দুই সেট সত্যায়িত ফটোকপি।

৯. জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত গেজেটের দুই সেট ফটোকপি।

প্রসঙ্গত, ৩৬তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের নবনিয়োগপ্রাপ্ত সহকারী সার্জনদের ৩ সেপ্টেম্বর সকাল ১০টায় বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ান্স অ্যান্ড সার্জন (বিসিপিএস, মহাখালী, ঢাকায় উপস্থিত হয়ে যোগদানপত্র দাখিল করার নির্দেশ দেয়া হয়েছে।

সোমবার সন্ধ্যায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্মসচিব মইনউদ্দিন আহমদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়। এর আগে গত ১৪ আগস্ট এক আদেশে ঢাকার জাতীয় প্রেস ক্লাবের বিপরীতে অবস্থিত বিএমএ ভবনের বিএমএ অডিটোরিয়ামে যোগদানের নির্দেশ দেয়া হয়েছিল।