বিভিন্ন পর্যায়ের চিকিৎসকদের জন্য সতর্কবার্তা

0
36
views

বিভাগীয় পরিচালক, সিভিল সার্জন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ সব চিকিৎসকদের বিশেষ সতর্কতা জারি করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। সোমবার এ বিষয়ে বিশেষ বিজ্ঞপ্তি জারি করা হয়।

স্বাস্থ্যমন্ত্রণালয়ের যুগ্মসচিব (পার-২) এ কে এম ফজলুল হক স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, সম্প্রতিকালে স্বাস্থ্য সেবা বিভাগে কর্মরত বিভিন্ন কর্মকর্তার বরাত দিয়ে এবং কখনও কখনও অতিরিক্ত সচিব বা যুগ্ম-সচিব হিসেবে নিজেকে পরিচয় দিয়ে বিভাগীয় পরিচালক,সিভিল সার্জন,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাসহ অন্যান্য চিকিৎসকদের নিকট বিভিন্ন অজুহাতে সরাসরি টেলিফোনে উৎকোচ দাবি করা হচ্ছে বা বিভিন্ন ধরনের কাজ করার জন্য বলা হচ্ছে।

এ বিষয়ে বিজ্ঞপ্তিতে বিশেষভাবে নির্দেশনা দেয়া হয়, ফোনে বা অন্য কোনোভাবে যদি স্বাস্থ্য সেবা বিভাগের অধীন কোন পর্যায়ের কোন কর্মকর্তা বা চিকিৎসকের নিকট স্বাস্থ্য সেবা বিভাগে কর্মরত কোনো অতিরিক্ত সচিব,যুগ্ম-সচিব,উপসচিবসহ কোনো কর্মকর্তা বা কর্মচারীর বরাত দিয়ে বা কর্মকর্তা পরিচয় দিয়ে কোনরূপ উৎকোচ দাবি করা হয় বা কোন অন্যায় কাজের জন্য তদবির করা হয় তাহলে সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট থানায় জিডি করে স্বাস্থ্য সেবা বিভাগে অনুলিপি প্রেরণ করতে হবে।