বিমানবন্দরে ২৮ লাখ টাকার ওষুধ-স্বর্ণ জব্দ

0
129
views
হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা অভিযান চালিয়ে এক যাত্রীর কাছ থেকে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ বিদেশি ওষুধ ও ২শ’ গ্রাম স্বর্ণ জব্দ করেছে। ওই যাত্রীর নাম আব্দুল বারী। জব্দকৃত পণ্যের বাজার মূল্য ২৮ লাখ টাকা বলে কর্মকর্তারা জানিয়েছেন।

মঙ্গলবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর থেকে এ তথ্য জানানো হয়। জব্দকৃত ওষুধগুলোর মধ্যে রয়েছে, জেনিক্যাল ট্যাবলেট ২০ পাতা, ইম্যুরান ট্যাবলেট ২০ পাতা, ভ্যাস্টারেল ট্যাবলেট ৬০ পাতা, মেস্টন ট্যাবলেট ৩ বোতল, ন্যাসোনেক্স স্প্রে ২৩ বোতল, লিউকেরাম ৩৮ বোতল, মিয়াক্যালকিক স্প্রে ২৩ বোতল, অফমেনটিন ট্যাবলেট ৩০ পাতা।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর সূত্র জানায়, সোমবার দিবাগত রাতে ইতিহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইটে মিশর থেকে আবুধাবি হয়ে ঢাকায় আসেন আব্দুল বারী। এসময় গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি রাখা হয়। যাত্রী ৪ নম্বর বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল দ্রুত অতিক্রম করে চলে যাওয়ার সময় তার গতিরোধ করা হয়। পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তার সঙ্গে থাকা তিনটি লাগেজ খুলে বিদেশি ওষুধ ও তার মানিব্যাগ থেকে ২শ গ্রাম স্বর্ণবার জব্দ করা হয়। সূত্র আরও জানায়, আমদানি নীতির আদেশ অনুযায়ী ওষুধ শিল্প প্রশাসনের অনুমতি ছাড়া বিদেশি ওষুধ আমদানি করা যায় না। তাই, জব্দকৃত পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।