শিশু কার্ডিওলজি বিষয়ে বিএসএমএমইউ’তে সেমিনার

0
14
views

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে শিশু কার্ডিওলজি ও কার্ডিয়াক সার্জারির উদ্যোগে ‘পেডিয়াট্রিক কার্ডিয়াক সার্ভিসেস ইন বাংলাদেশ: প্রেজেন্ট স্ট্যাটাস অ্যান্ড আরজেন্ট নিডস টু মিট আপ’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।  গতকাল রোববার বিএসএমএমইউয়ের ডা. মিল্টন হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) ও ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান। সভাপতিত্ব করেন কার্ডিয়াক সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. রেজাওয়ানুল হক বুলবুল।

সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন শিশু কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন। প্রবন্ধ উপস্থাপন করেন ভারতের ডা. দেবাসিস দাস, ডা. মনিষ কুমার শর্মা, ডা. অরিত্র মুখ্যার্জী প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার বলেন, ‘বাংলাদেশে হৃদরোগসহ অনেক রোগেরই আধুনিক চিকিৎসা রয়েছে কিন্তু কিছু কিছু ক্ষেত্রে প্রাধিকার ভিত্তিতে কাজ করতে হবে। যেমন শিশু হৃদরোগ ও শিশু হৃদরোগ সার্জারি। এই বিষয়ে সুযোগ-সুবিধা দেশের মেডিক্যাল কলেজ ও জেলা হাসপাতালগুলোতেও ছড়িয়ে দিতে হবে।’