আওয়ামী লীগ নেতার ডিলারশিপ স্থগিত চাল আত্মসাতের অভিযোগে

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ১০ টাকা মূল্যের চাল বিতরণে অনিয়ম ও আত্মসাতের অভিযোগে কক্সবাজারের চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা রেজাউল করিম সেলিমের ডিলারশিপ স্থগিত করা হয়েছে।

গত বৃহস্পতিবার তদন্ত কর্মকর্তার প্রতিবেদনের প্রেক্ষিতে উপজেলা খাদ্যবান্ধব কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে অনুষ্টিত এক সভায় সিদ্ধান্তক্রমে ডিলারশিপের কার্যক্রম স্থগিত রাখার নির্দেশ দেন।

অপরদিকে ২৬৫ জন কার্ডধারী সরকারি নির্দেশনা অনুযায়ী করা হয়েছে কিনা তদন্তের জন্য উপজেলা কৃষি কর্মকর্তাকে আহ্বায়ক করে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। উপজেলা সমাজসেবা কর্মকর্তা ও উপজেলা পরিসংখ্যান কর্মকর্তাকে তদন্ত কমিটির সদস্য হিসেবে রাখা হয়েছে। আগামী ৩০ এপ্রিলের মধ্যে যাচাইপূর্বক প্রতিবেদন দাখিল করবেন তদন্ত কমিটি।

সিদ্ধান্ত অনুযায়ী পূর্ণাঙ্গ তদন্তে দোষী প্রমাণিত হলে কেজি চালের অর্থনৈতিক মূল্য আদায়ের পাশাপাশি নীতিমালা অনুযায়ী তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা প্রহণ করা হবে।

উল্লেখ্য, ১২ জন উপকারভোগীর অভিযোগের প্রেক্ষিতে ট্যাগ অফিসার উপসহকারী কৃর্ষি কর্মকর্তা মো. আবু তাহেরকে তদন্তের ভার দেয়া হয়। ১২ জন ভুক্তভোগীর মধ্যে ১৫ মাস পর্যন্ত খাদ্যবান্ধব কর্মসূচির চাল পায়নি, এমনও রয়েছে বলে প্রতিবেদন দেন উপসহকারী কৃষি কর্মকর্তা মো. আবু তাহের।

ROOT

%d bloggers like this: