ইনডিপেনডেন্ট টেলিভিশনে কর্মরত শরীরে করোনার শনাক্ত

ইনডিপেনডেন্ট টেলিভিশনে কর্মরত একজনের শরীরে কভিড শনাক্ত হয়েছে। তিনি এখন প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন। তার অবস্থা উন্নতির দিকে বলে জানিয়েছে টেলিভিশন কর্তৃপক্ষ।

ইনডিপেনডেন্ট টেলিভিশনের প্রধান সম্পাদক ও নির্বাহী কর্মকর্তা এম শামসুর রহমান জানান, অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, ইনডিপেনডেন্ট টেলিভিশনে কর্মরত আমাদের এক সহকর্মী শরীরে কভিড-১৯ শনাক্ত হয়েছে। তিনি প্রাতিষ্ঠানিক আইসোলেশনে আছেন। তার অবস্থা এখন উন্নতির দিকে।

তিনি জানান, গত ২৬ মার্চ তার শরীরে জ্বর দেখা দেয়ায় তাকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়। দু’দিন আগে তিনি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) হটলাইনে যোগাযোগ করেন। দুর্ভাগ্যবশত তিনি কভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হন। সতর্কতা হিসেবে এরইমধ্যে তার সংস্পর্শে আসা ৪৭ কর্মীকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

তিনি আরো জানান, ইনডিপেনডেন্ট টেলিভিশনের পক্ষ থেকে ওই কর্মীর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখা হচ্ছে এবং প্রয়োজনীয় সহযোগিতা করা হচ্ছে। ২৬ মার্চ থেকে হিসাব করে আগামী ৫ দিনের মধ্যে আর কোনো কর্মীর শরীরে এ উপসর্গ দেখা না গেলে আমরা নিশ্চিত হতে পারবো যে সংক্রমণ ছড়ায়নি।

দেশের বিভিন্ন পত্রিকা ও চ্যানেলে যারা কর্মরত আছেন তাদের প্রতি অনুরোধ জানিয়ে এম শামসুর রহমান বলেন, আপনারা সবাই সরকারের নিয়ম নীতি ও নির্দেশনা মেনে পেশাগত দায়িত্ব পালন করুন।

তিনি বলেন, গণমাধ্যম কর্মীদের সব সময় পেশাগত নানা ঝুঁকি নিয়েই কাজ করতে হয়। দেশের এই ক্রান্তিকালে আমরা আপনাদের সবার সহযোগিতা ও দোয়া প্রার্থনা করছি।

ROOT

%d bloggers like this: