উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে ৮ জনের মৃত্যু

করোনার উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে সারা দেশে ৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সিলেট ২, চট্টগ্রাম, খুলনা, সিরাজগঞ্জ, ঝালকাঠি, মানিকগঞ্জ ও লক্ষীপুরে একজন করে। তবে এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। এদিকে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৫০ জনকে। ছাড় পেয়েছেন ৭৬ জন। এখন পর্যন্ত মোট আইসোলেশনে রাখা রোগীর সংখ্যা তিন হাজার ৪৩৫ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ২ হাজার ৫৫৮ জনকে। এখন পর্যন্ত দুই লাখ ২৭ হাজার ৬৪২ জনকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ২ হাজার ৬৬২ জন, বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৪৫হাজার ২২১ জন।

চট্টগ্রাম : স্থগিত হওয়া চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ৩৭ নম্বর উত্তর মধ্যম হালিশহর ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী ও ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. হোসেন মুরাদ (৫০) কোভিড-১৯ এর উপসর্গ জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মারা গেছেন। গতকাল সকাল পৌনে ৮টার দিকে মুন্সিপাড়া এলাকার নিজ বাড়িতে মারা যান তিনি।

যশোর : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ল্যাবে নমুনা পরীক্ষায় চার জেলার আরও ১২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল সকালে এ ফলাফল জানানো হয়।
রাজশাহী : রাজশাহী বিভাগে আরও ১২ জনের শরীরে প্রাণঘাতি করোনাভাইরাস ধরা পড়েছে। এ পর্যন্ত বিভাগের আট জেলায় করোনা শনাক্ত হয়েছে ২৬১ জনের।

বরিশাল : গত ৪৮ ঘণ্টায় দক্ষিণাঞ্চলের ৬টি জেলায় নুতন করে আরো ১৬ জন কোভিড-১৯’এ আক্রান্ত হবার মধ্যে দিয়ে এ অঞ্চলে মোট আক্রান্তের সংখ্যা ১৭৬-এ উন্নীত হল। বরিশাল নগরীতে এক প্রসূতি তার সদ্যজাত সন্তানসহ করোনা ভাইরোসে আক্রান্ত হয়েছে। বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অফিসের তথ্যমতে, এ পর্যন্ত মোট সুস্থ রোগীর সংখ্যা ৮৬। এছাড়া বিভিন্ন হাসপাতালের আইসোলেশনে ৩১৭ জন ভর্তি হলেও ছাড়পত্র পেয়েছেন ২শ জন।

খুলনা : খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে চিকিৎসাধীন এক নারী (৬০) করোনা উপসর্গ নিয়ে গতকাল বুধবার দুপুরে মারা গেছেন। মৃত নারীর নমুনা সংগ্রহ করা হয়েছে।
সিলেট : করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে দুইজনের মৃত্যু হয়েছে। গতকাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।
বগুড়া : জলেশ্বরীতলা এলাকার এক ব্যবসায়ী পরিবারের সাত সদস্যের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বগুড়ায় করোনা আক্রান্তের সংখ্যা অর্ধশত ছাড়ালো।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২ জন ও নতুন শনাক্ত আরও ৩৮ জন। এ নিয়ে করোনায় ৫৯ জনের মৃত্যু হলো। একই সময়ে জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৪১৩ জনে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৩৮ জন নতুন করে মারা যাওয়া দুইজনের একজন পুরুষ (৬৫) ও অপরজন নারী (৭০)।বুধবার (১৩ মে) সকালে জেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য জানায়।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে করোনা উপসর্গ নিয়ে এক গার্মেন্টকর্মীর (৩০) মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার রাতে সদর উপজেলার রতনকান্দি ইউনিয়নের গোবিন্দপোটল গ্রামের ওই ব্যক্তির মৃত্যু হয়।

ঝালকাঠি : ঝালকাঠির নলছিটিতে জ্বর, শ্বাসকষ্ট ও গলাব্যথা নিয়ে ঢাকা থেকে আসা নাসির উদ্দিন (৩৬) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল সকাল উপজেলার ভোজপুর গ্রামের বাড়িতে তার মৃত্যু হয়। করোনা উপসর্গে তার মৃত্যু হয়েছে- এমন খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের কর্মীরা তার নমুনা সংগ্রহ করে। ।
মানিকগঞ্জ : মানিকগঞ্জ সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে ভর্তি থাকা ইটভাটা শ্রমিক মোতালেব হোসেন (৬৫) মারা গেছেন। গতকাল সকাল সোয়া ৮টার দিকে তার মৃত্যু হয়। তিনি সদর উপজেলার বংকুরি গ্রামের সোনামুদ্দিনের ছেলে।

লক্ষীপুর : লক্ষীপুরের রামগঞ্জে করোনা উপসর্গে আবুল কাশেম নামে এক বৃদ্ধ মারা গেছেন। উপজেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছে।
টাঙ্গাইল : টাঙ্গাইলে নতুন করে আট মাসের শিশুসহ পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬০ জন।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় পাঁচ মাস বয়সী এক শিশু ও তার দাদি (৬৫) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬২ জনে দাঁড়িয়েছে।
চাঁদপুর : চাঁদপুরে আরও ১২ জনের নমুনা টেস্টের রিপোর্ট করোনা পজিটিভ এসেছে।
মাগুরা : গতকাল সকালে নতুন করে ৪ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। এখন পর্যন্ত মাগুরাতে মোট করোনা সনাক্ত হয়েছে ১৯জন।
কুষ্টিয়া : কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলায় নতুন করে আরও দুই জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলাটিতে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৯ জনে। জেলায় করোনা শনাক্তের মোট সংখ্যা বহিরাগত বাদে ২২ জনে এবং সুস্থ হয়েছে ১০ জন।

ROOT

%d bloggers like this: