করোনাভাইরাস উপসর্গে সারাদেশে আরো ১০ জনের মৃত্যু হয়েছে

করোনাভাইরাস উপসর্গে সারাদেশে আরো ১০ জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা, পটুয়াখালীর কলাপাড়া, ঝালকাঠির নলছিটি, সিলেটের ওসমানীনগর, নরসিংদী ও চাঁদপুরের মতলবে ১ জন করে এবং চট্টগ্রাম ও রংপুরে ২ জন করে মৃত্যুর খবর পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ২৭৬ জনকে এবং বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ২৪৮ জন। ছাড়া পেয়েছেন ৭৪ জন এবং এ পর্যন্ত ছাড়া পেয়েছেন ১ হাজার ৬০৫ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিনে নেয়া হয়েছে ৩ হাজার ৬৩৪ জনকে। এ পর্যন্ত ২ লাখ ৪০ হাজার ৫৪৮ জনকে কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন থেকে ছাড় পেয়েছেন ২ হাজার ৩৫৮ জন এবং এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ১ লাখ ৯১ হাজার ১৩১ জন। বর্তমানে হোম ও প্রাতিষ্ঠানিক মিলিয়ে কোয়ারেন্টিনে রয়েছেন ৪৯ হাজার ৭১৭ জন। করোনাভাইরাস বিষয়ক স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিন সূত্রে এ তথ্য জানা যায়।

চট্টগ্রাম : চট্টগ্রামে করোনা উপসর্গ নিয়ে আরো দুই জনের মৃত্যু হয়েছে। আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে গতকাল সকালে নগরীর আগ্রাবাদ বেপারী পাড়ার ৫৯ বয়সী এক পুরুষ মারা যান। তার আগে গত শনিবার রাত সাড়ে ১০টায় করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ফটিকছড়ি উপজেলার ৭০ বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়। দু’জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

বরিশাল : গতকাল দুপুর পর্যন্ত দক্ষিণাঞ্চলে নতুন করে আরো ১৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ২১৬। নতুন আক্রান্তদের মধ্যে বরিশাল মহানগরীতে ২, ভোলায় ৬, পিরোজপুরে ৩ ও ঝালকাঠিতে ২ জন রয়েছেন। তবে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়ে সুস্থাবস্থায় ঘরে ফিরেছেন আরো ৪ জন। এ নিয়ে সুস্থ হলেন ১০৫ জন।
কক্সবাজার : কক্সবাজারে ১ রোহিঙ্গাসহ ২২ জন করোনা পজেটিভ পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে কক্সবাজার সদরে ৯, উখিয়ায় ১ রোহিঙ্গাসহ ৫, পেকুয়ায় ১, বান্দরবানের লামা উপজেলার ১ ও চট্টগ্রামের লোহাগড়া উপজেলার ৬ জন রয়েছেন।

কুমিল্লা : কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে কুমিল্লায় মোট আক্রান্তের সংখ্যা ২৮২। এদিকে, করোনায় নতুন করে একজন মারা গেছেন। তিনি আদর্শ সদর উপজেলার বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট ১২ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্ত ১৭ জনের মধ্যে কুমিল্লা নগরীতে ২, আদর্শ সদরে ১, মুরাদনগরে ৪, হোমনায় ১, তিতাসে ১, চান্দিনায় ১, দাউদকান্দির ১ ও দেবিদ্বারের ৬ জন রয়েছেন।

মুন্সীগঞ্জ : মুন্সীগঞ্জে জেলা প্রশাসক, ডিডিএলজি, চিকিসৎকসহ আরো ৩৭ জন করোনা আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৪০০।
নারায়ণগঞ্জ : গত ২৪ ঘণ্টায় ২২ জনের শরীরে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নারায়ণগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা ১৬৩১।
ঝালকাঠি : ঝালকাঠির নলছিটিতে করোনা উপসর্গ নিয়ে নারায়ণগঞ্জ থেকে আসা তছলিম খান (৪০) এক গার্মেন্টসকর্মীর মৃত্যু হয়েছে। পৌরসভার নাঙ্গুলী গ্রামের বাড়িতে গতকাল সকাল সাড়ে ৮টায় তার মৃত্যু হয়। এ ঘটনায় ওই গার্মেন্টসকর্মী ও আশপাশের ১০টি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।
কুষ্টিয়া : কুষ্টিয়ায় এবার ঢাকাফেরত এক পুলিশ কনস্টেবল ও এক ব্যাংকার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় ২৪ করোনা রোগী শনাক্ত হয়েছে।

রংপুর : করোনা উপসর্গ নিয়ে রংপুরে এক ব্যবসায়ী ও পিডিবির অবসরপ্রাপ্ত ফোরম্যান মারা গেছেন। দু’জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। জানা গেছে, নগরীর নবাবগঞ্জ বাজারের ব্যবসায়ী বাবলু বনিক বেশ কয়েকদিন ধরে সর্দি, জ্বর, শ্বাসকষ্টে ভুগছিলেন। গত শনিবার নিউ সেনপাড়া বাড়িতেই তিনি মারা যান। একইদিন রাতে নগরীর শালবন এলাকায় পিডিবির অবসরপ্রাপ্ত ফোরম্যান জহুরুল ইসলাম টুলু করোনা উপসর্গ নিয়ে মারা যান। তার অ্যাজমা ছিল।
মাদারীপুর : মাদারীপুরে করোনা আক্রান্ত ইমামের সংস্পর্শে আসা আরো ১ জনসহ রাজৈরে একই গ্রামে আক্রান্ত ১৩। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ৫৮।
নরসিংদী : নরসিংদীতে করোনা উপসর্গ নিয়ে আরও এক ব্যক্তির (৪৫) মৃত্যু হয়েছে। গত শনিবার রাত ১০টার দিকে তিনি মৃত্যুবরণ করেন। মৃত ব্যক্তি নরসিংদী পৌর শহরের বৌয়াকুড় মহল্লার একজন দোকানি ও বাসিন্দা। তিনি ৫/৬ দিন ধরে জ্বর, ঠান্ডা-কাশিতে ভুগছিলেন। তার পাতলা পায়খানাও হচ্ছিল। শনিবার রাত ৯টার দিকে তার শ্বাসকষ্ট শুরু হয়। পরে রাত ১০টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

সাতক্ষীরা : করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে তানজিরা বেগম (৫২) এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল ভোররাতে তার মৃত্যু হয়। তবে এখনও তার নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পায়নি হাসপাতাল কর্তৃপক্ষ।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে নতুন করে ৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮১। আক্রান্তদের মধ্যে প্রথমবারের মত বেসরকারি এক ক্লিনিক কর্মী গত শনিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
কলাপাড়া (পটুয়াখালী) : পটুয়াখালীর কলাপাড়ায় করোনা উপসর্গ নিয়ে ষাটোর্ধ্ব এক পল্লী চিকিৎসকের মৃত্যু হয়েছে। গত শনিবার রাত সাড়ে আটটার দিকে মহিপুর থানার আলীপুরের আমখোলা পাড়ার নিজ বাড়িতে কোয়ারেন্টিনে থাকা অবস্থায় তার মৃত্যু হয়। মৃত ওই পল্লী চিকিৎসক স¤প্রতি পিরোজপুরের মঠবাড়িয়া এলাকায় এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন। সেখান থেকে জ্বর, সর্দি-কাশি ও শ্বাসকষ্ট নিয়ে বাড়ি ফিরে আসেন।

নেছারাবাদ (পিরোজপুর) : নেছারাবাদ উপজেলার সোহাগদল ইউনিয়নে নতুন আরো একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলার ২ জন শনাক্ত হলো।
ওসমানীনগর (সিলেট) : সিলেটের ওসমানীনগরে করোনা উপসর্গ নিয়ে মো. হাবিব মিয়া (৫০) নামে এক ব্যক্তি মারা গেছেন। গত শনিবার উপজেলার তাজপুরে এ ঘটনাটি ঘটে। মৃত ওই ব্যক্তি কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার বাসিন্দা। তিনি পেশায় একজন রিকশা চালক।

মতলব উত্তর (চাঁদপুর) : চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টারে মাধবী রানী (৪০) নামে এক নারী করোনা উপসর্গ নিয়ে মারা গেছে। গতকাল দুপুরে ওই কোয়ার্টারে তার ভাইয়ের বাসায় মৃত্যু হয়। জানা যায়, উপজেলার নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের মেহারন গ্রামের ওই নারী তিন দিন আগে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে হাসপাতাল কোয়ার্টারে ভাইয়ের বাসায় চিকিৎসার জন্য আসে।
চাঁদপুর : চাঁদপুরে আরো ৪ জনের নমুনা টেস্টের রিপোর্ট করোনা পজেটিভ এসেছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৭১ জন।

নাজিরপুর (পিরোজপুর) : পিরোজপুরের নাজিরপুর উপজেলায় প্রথমবারের মত কাকলী বৈরাগী (৩০) নামে এক নারীর করোনা শনাক্ত হয়েছে।
নীলফামারী : নীলফামারীতে নতুন করে এক শিশু ও এক যুবকের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৬৩।
উলিপুর (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের উলিপুরে নতুন করে আরো ২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪।

ROOT

%d bloggers like this: