করোনার উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে ৮ জনের মৃত্যু

করোনার উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে সারা দেশে ৮ জনের মৃত্যু হয়েছে। এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে নমুনা সংগ্রহ করে রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। এদিকে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২০১ জনকে।

ছাড় পেয়েছেন ৬৬ জন। এখন পর্যন্ত মোট আইসোলেশনে রাখা রোগীর সংখ্যা ২ হাজার ৫৭০ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ৩ হাজার ৩১ জনকে। এখন পর্যন্ত দুই লাখ ৩০ হাজার ৬৭৩ জনকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ২ হাজার ২৯৮ জন, বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৪৬ হাজার ১৪ জন।
ঢাকা : বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সংসদ লালবাগ ও চকবাজার থানার সাবেক কমান্ডার এবং কুস্তিবিদ এনায়েতুল হক গামা (৬৯) করোনা উপসর্গ নিয়ে গত বুধবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন।

বরিশাল : গত ৪৮ ঘণ্টায় দক্ষিণাঞ্চলের ৬টি জেলায় নতুন করে আরো ১৬ জন কোভিড-১৯’এ আক্রান্ত হয়েছে। তার মধ্যে বরিশালে ৭, পিরোজপুরে ৬ এবং বরগুনা, পটুয়াখালী ও ঝালকাঠিতে ১ জন করে রয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ১৭৬। বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অফিসের তথ্যমতে এপর্যন্ত মোট মোট সুস্থ রোগীর সংখ্যা ৮৬।

খুলনা : খুলনা মেডিজেল কলেজের আরপি-পিসিআর মেশিনে আরও তিনজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের কেউই খুলনার নন। গত বুধবার রাতে তাদের নমুনা পরীক্ষা শেষে এ তথ্য নিশ্চিত করেছেন খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্স ডা. মেহেদী নেওয়াজ।
বাগেরহাট : ঢাকা হতে এক সপ্তাহ আগে বাগেরহাটের কচুয়া উপজেলায় স্বামীকে নিয়ে ফিরেছিলেন নুরুন্নাহার বেগম (৪৮)। গতকাল বৃহস্পতিবার ভোর রাতে স্বামীর বাড়িতেই তার মৃত্যু হয়েছে।

ঝিনাইদহ : করোনাভাইরাস (কোভিড-১৯) উপসর্গ নিয়ে ঝিনাইদহের শৈলকুপা ও কালীগঞ্জ উপজেলায় এক নারীসহ দু’জনের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার ভোরে ও দুপুরে তাদের মৃত হয়। মৃত দু’জন হলেন- কালীগঞ্জের ঘোপপাড়া গ্রামের বাসিন্দা শুকুর আলী (৫৫) এবং শৈলকুপার কেষ্টপুর গ্রামের মিল্টন সর্দারের স্ত্রী পারভীন আক্তার (৩২)। খবর পেয়ে মৃতদের নমুনা সংগ্রহ করা হয়েছে।

গোপালগঞ্জ : গোপালগঞ্জে করোনা উপসর্গ নিয়ে আয়শা নামে ১১ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। স্বাস্থ্য বিভাগ ওই শিশুর নমুনা সংগ্রহ করেছে। নিহত শিশু আয়শা করপাড়া ইউনিয়নের আড়ুয়া কংশুর গ্রামের জব্বার মোল্যার মেয়ে।

চাঁদপুর : করোনাভাইরাসের উপসর্গ নিয়ে চাঁদপুর জেলার ফরিদগঞ্জে চান মিয়া পাটোয়ারী (৬০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল সকালে ফরিদগঞ্জ পৌরসভার কাচিয়ারা এলাকার নিজ বাড়িতে তিনি মারা যান। এদিকে, চাঁদপুরে আরো ৪জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪জন।
গাজীপুর : গাজীপুর মহানগরীর (জিএমপি) বাসন থানার মোট ১৫ পুলিশ করোনায় আক্রান্ত হয়েছে। এছাড়া গাজীপুরে নতুন করে আরো ১২৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এই নিয়ে গাজীপুরে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৯৬ জনে।

রাজবাড়ী : রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশনে থাকা এক ব্যক্তি (৭০) গত বুধবার বিকেলে মারা যান। তার বাড়ি সদর উপজেলার মিজানপুর ইউনিয়নের বাগমারা গ্রামে।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় ৬২ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। জেলায় মোট শনাক্ত ১ হাজার ৫৩৪ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৮১ জন ব্যক্তির সুস্থ হওয়ার তথ্য জানান তিনি। এদিকে, নারায়ণগঞ্জ জেলা পুলিশে এ পর্যন্ত শনাক্ত সদস্যের সংখ্যা ৯৯। এ
রাঙামাটি : মাত্র ৩ ঘণ্টার ব্যবধানে পার্বত্য জেলা রাঙামাটিতে নতুন করে আরো ৪ নার্সের শরীরে করোনার অস্থিত্ব শনাক্ত হয়েছে। এনিয়ে রাঙামাটিতে সর্বমোট ১৪ জন ব্যক্তির শরীরে করোনাভাইরাসের অস্থিত্ব পাওয়া গেছে বলে জানান জেলার স্বাস্থ্য বিভাগ।

টাঙ্গাইল : গত ২৪ ঘণ্টায় টাঙ্গাইল জেলায় সর্বোচ্চ ১৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় সর্বমোট আক্রান্তের সংখ্যা ৭৩।
শিবচর (মাদারীপুর) : করোনা উপসর্গ নিয়ে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা শরীয়তপুরের জাজিরার এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। ওই বৃদ্ধের নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ।
সিরাজদিখান (মুন্সীগঞ্জ) : মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় নতুন করে ২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সিরাজদিখানে মোট করোনায় আক্রান্ত ৫৫ জন।

ROOT

%d bloggers like this: