করোনায় বাংলাদেশি ইমামের মৃত্যু

19

মহামারী রূপ নেয়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পশ্চিম আফ্রিকার দেশ গাম্বিয়ায় এক বাংলাদেশি ইমামের মৃত্যু হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, গত ২০ মার্চ দেশটির স্থানীয় একটি হাসপাতালে ৭০ বছর বয়সী ওই বাংলাদেশি ইমামের মৃত্যু হয়। এ নিয়ে গাম্বিয়ায় করোনায় আক্রান্ত হয়ে দুইজনের মৃত্যু হলো। এর আগে গত ১৩ মার্চ ওই বাংলাদেশি ইমাম পার্শ্ববর্তী দেশ সেনেগাল থেকে গাম্বিয়ায় আসেন। যেখানে তার থাকার ব্যবস্থা করা হয় রাজধানী বানজুলের বুনদুং মসজিদে।

পরে ডায়াবেটিসে আক্রান্ত ওই ইমাম বানজুল স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসা নিতে যান। সেখানে তার শরীরে করোনার উপসর্গ দেখা দিলে অ্যাম্বুলেন্সে করে তাকে হাসপাতালে পাঠানো হয়। সেখানে পরীক্ষা নিরীক্ষায় তার শরীরে করোনার উপস্থিতি শনাক্ত করা হয়। এরপর থেকে তিনি সেখানেই চিকিৎসাধীন ছিলেন।

এদিকে, বাংলাদেশি ওই ইমাম আরও ৬টি দেশে ধর্মপ্রচারে গিয়েছিলেন। সেসব দেশে তার সংস্পর্শে থেকে আরও অনেকেই সংক্রমিত হতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে। সেজন্য ইমামের সাহচর্যে যারা এসেছিলেন তাদেরকে খুঁজে বের করার চেষ্টা করছে দেশটির কর্তৃপক্ষ।