করোনা উপসর্গ ১১ জনের মৃত্যু — ভালো থাকুন

করোনা উপসর্গ ১১ জনের মৃত্যু

করোনার উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে সারা দেশে ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে কুমিল্লায় ৩, ঢাকা, চট্টগ্রাম, নারায়ণগঞ্জ, চাঁদপুর, মানিকগঞ্জ, কেরানীগঞ্জ, ঈশ্বরগঞ্জ ও সিলেটে একজন করে। তবে এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

তবে নমুনা সংগ্রহ করে রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। এদিকে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৮৩ জনকে। ছাড় পেয়েছেন ৬২ জন। এখন পর্যন্ত মোট আইসোলেশনে রাখা রোগীর সংখ্যা দুই হাজার ২৩৬ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ২ হাজার ৩৬০ জনকে। এখন পর্যন্ত দুই লাখ ১২ হাজার ৯৮৩ জনকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ২ হাজার ৪৩৯ জন, বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৩৬ হাজার ৩৪৩ জন।

ঢাকা : করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারের প্রধান ফার্মাসিউটিক্যাল কর্মকর্তা জ্যোতির্ময় পাল মারা গেছেন। গতকাল রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে মারা যান তিনি। বিশ্ববিদ্যালয়ের মাস্টার দা সূর্য সেন হলের প্রিন্সিপাল অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার মো. আব্দুল মোতালেব এ তথ্য জানান। এ বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারের প্রধান মেডিক্যাল অফিসার ডা. সারওয়ার জাহান মুক্তাফী বলেন, আমরা জ্যোতির্ময় পালের মৃত্যুর বিষয়টি শুনেছি। উনি গতকাল শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

চট্টগ্রাম : করোনা উপসর্গ নিয়ে হাসপাতাল থেকে হাসপাতালে ছুটতে গিয়ে গতকাল সোমবার নিজের গাড়িতেই মারা গেলেন ব্যাংক কর্মকর্তা জামশেদ হায়দার চৌধুরী। তিনি এনসিসি ব্যাংকের আগ্রাবাদ শাখার এভিপি। সর্বশেষ ২৮ এপ্রিল তিনি কর্মস্থলে উপস্থিত ছিলেন। জামশেদ হায়দার এনসিসি ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মরহুম ওয়াজি উল্লাহ ভূঁইয়ার জামাতা। তার বাসা নগরীর মেহেদীবাগের এম্বাসি ভবনে।

যশোর : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে সোমবার আরো জনের কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে। যবিপ্রবি সূত্র জানায়, যবিপ্রবির ল্যাবে মোট ৬৫টি নমুনা পরীক্ষা করে ৬টিতে পজিটিভ এবং ৫৯টিতে নেগেটিভ ফলাফল এসেছে।

বরিশাল : দক্ষিণাঞ্চলের ৬ জেলায় গত ২৪ ঘণ্টায় আরো ৪ জন কোভিড-১৯ রোগী সনাক্ত হবার মধ্যে এ সংখ্যা ১৬০-এ উন্নীত হয়েছে। নতুন করে বরিশালে বাকেরগঞ্জে একজন ছাড়াও দ্বীপ জেলা ভোলাতে ৩জন নতুন কোভিড-১৯ রোগী সনাক্ত হয়েছে। গতকাল সকাল পর্যন্ত দক্ষিণাঞ্চলের ৬ জেলায় ১০ হাজার ৭৮৪ জন হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকলেও ৯ হাজার ৯০জন সুস্থ্যবস্থায় কোয়ারেন্টিন শেষ করেছেন ।

সিলেট : সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসোলেশন সেন্টারে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে এক নারীর মৃত্যু হয়েছে। গত রোববার রাতে হাসপাতালে তিনি মারা যান। তার বাড়ি সুনামগঞ্জ জেলায়।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জে করোনার উপসর্গ নিয়ে রিমন সাউদ (২৪) নামে ছেলের মৃত্যু হয়েছে। করোনার উপসর্গ জ্বর, কাশি ও শ্বাসকষ্ট থাকায় নমুনা পরীক্ষা করা হয়েছে। তবে এখনও তারা রিপোর্ট পায়নি বলে জানিয়েছেন। এদিকে, নারায়ণগঞ্জ মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় নতুন করে মারা গেছেন ১ জন ও শনাক্ত হয়েছেন আরও ৪৭ জন। এ নিয়ে ভাইরাসটিতে ৫৬ জনের মত্যু হলো। একই সময়ে জেলায় ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ হাজার ৩২৮ জনে।

চাঁদপুর : চাঁদপুর জেলার হাজীগঞ্জ পৌরসভার রান্ধুনীমুড়া গ্রামে (সাতবাড়ি) করোনার উপসর্গে রহিমা বেগম (৬০) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। ওই নারী গত রোববার দুপুরে ডায়রিয়া নিয়ে মতলব ডায়রিয়া হসপিটালে ভর্তি হন।

কুষ্টিয়া : কুষ্টিয়ায় ঢাকাফেরত আরও এক দম্পতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের বাড়ি জেলার দৌলতপুর উপজেলার রেফায়েতপুর ইউনিয়নের কাঘাটি গ্রামে।

মাগুরা : মাগুরায় নতুন করে আরও ২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট করোনা রোগীর সংখ্যা দাড়ালো ১১ জন।

নওগাঁ : নওগাঁয় মেডিকেল অফিসারসহ নতুন করে আরও ৮জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এই নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭০ জনে।

টাঙ্গাইল : টাঙ্গাইলের দেলদুয়ারে ঢাকা ফেরত একটি প্লাস্টিক কারখানায় কর্মরত শ্রমিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। জেলায় মোট আক্রান্ত ৫১ জন।

মানিকগঞ্জ : নরসিংদী থেকে করোনার উপসর্গ নিয়ে মানিকগঞ্জ সদর উপজেলায় নিজ বাড়িতে এসে মারা গেলেন ইটভাটার এক শ্রমিক (৩৫)। রোববার দিনে ফেরার পর রাতেই মারা যান ওই শ্রমিক। গতকাল দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. লুৎফর রহমান এ তথ্য জানান।

দেবীদ্বার (কুমিল্লা) : কুমিল্লার দেবীদ্বারে করোনা উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়েছে। গত শনিবার দিবাগত রাত থেকে গত রোববার রাত পর্যন্ত তাদের মৃত্যু হয়। তাদের মধ্যে মাত্র একজনের নমুনা সংগ্রহ করা হয়েছে।সূত্র জানায়, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া রোগীদের মধ্যে রয়েছেন উপজেলার বরকামতা ইউনিয়নের জাফরাবাদ গ্রামের লাল মিয়া (৮০) উপজেলার নবিয়াবাদ গ্রামে হেলাল উদ্দিন ভূঁইয়া (৩৫) ও দেবীদ্বার পৌরসভার পাঠানবাড়ি সংলগ্ন এলাকায় মারা গেছেন অবসরপ্রাপ্ত সেনা সদস্য নয়ন মিয়া (৬০)।

কেরানীগঞ্জ (ঢাকা) : ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার কালিন্দী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা গতকাল সকাল ১০ টায় করোনা উপসর্গ নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মুজিবুর রহমান (৩৩) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল ভোররাত ৩টায় তার মৃত্যু হয়। মৃত মুজিবুর রহমান উপজেলার সরিষা ইউনিয়নের মহেশপুর গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে।

ROOT

করোনার ৩ নতুন উপসর্গ হচ্ছে সর্দি, বমিভাব আর ডায়রিয়া

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংস্থা (সিডিসি) করোনাভা্রাসের নতুন তিনটি উপসর্গ চিহিৃত করেছে। নতুন ৩ উপসর্গ হচ্ছে সর্দি, বমিভাব আর ...
Read More

করোনায় শিশুরোগ বিশেষজ্ঞ ডা. আসাদুজ্জামানের মৃত্যু

করোনায় আক্রান্ত হয়ে মহাখালীর জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের শিশুরোগ বিশেষজ্ঞ ডা. আসাদুজ্জামান মারা গেছেন। ...
Read More

করোনা উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু

গাজীপুরের শ্রীপুরে করোনা উপসর্গ নিয়ে ফিরোজ আল-মামুন (৪০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। ফিরোজ উপজেলার মাওনা ইউনিয়নের মাওনা গ্রামের মৃত ...
Read More

অতিরিক্ত অর্থে মিলছে অক্সিজেন

রাজশাহীতে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। আর এর চাইতেও বেশি আছে করোনা উপসর্গ নিয়ে নতুন রোগীর সংখ্যা। এ ধরনের ...
Read More

উপসর্গে ওসমানী মেডিকেলের অধ্যাপক ডা. গোপাল শংকরের মৃত্যু

সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মানসিক রোগ বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. গোপাল শংকর দে করোনাভাইরাসের ...
Read More

চীনের ভ্যাকসিনের ট্রায়াল হতে পারে বাংলাদেশে

করোনাভাইরাস নির্মূলে চীন আবিষ্কৃত সম্ভাব্য ভ্যাকসিনের ট্রায়াল বাংলাদেশে হতে পারে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। ...
Read More

ক‌রোনায় কেন্দ্রীয় ব্যাংকের উপদেষ্টার মৃত্যু

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বাংলাদেশ ব্যাংকের চেঞ্জ ম্যানেজমেন্ট উপদেষ্টা আল্লাহ মালিক কাজেমী মারা গেছেন। শুক্রবার (২৬ জুন) বিকেলে এভার কেয়ার ...
Read More

রাজশাহীতে করোনা উপসর্গ নিয়ে দু’জনের মৃত্যু,

প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে রাজশাহীতে মারা গেছেন একজন। আরেকজনের মৃত্যু হয়েছে করোনার উপসর্গ নিয়ে। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে রাজশাহী মেডিকেল ...
Read More

করোনায় মার্কেন্টাইল ব্যাংকের ভাইস চেয়ারম্যানের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বেসরকারি মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোক্তা পরিচালক ও ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সেলিম (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি ...
Read More
%d bloggers like this: