করোনা উপসর্গ ২৪ ঘণ্টায় পুলিশ সদস্যসহ ২ জনের মৃত্যু

চট্টগ্রামে করোনার উপসর্গ নিয়ে পুলিশ সদস্য ও মুন্সীগঞ্জে এক বৃৃৃদ্ধের মৃত্যু হয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় হোম ও প্রাতিষ্ঠানিক মিলিয়ে কোয়ারেন্টিনে নেয়া হয়েছে দুই হাজার ৭৯৭ জনকে। এ পর্যন্ত কোয়ারেন্টিনে নেয়া হয়েছে দুই লাখ ৩৩ হাজার ৪৭০ জনকে। বর্তমানে হোম ও প্রাতিষ্ঠানিক মিলিয়ে কোয়ারেন্টিনে রয়েছেন ৪৬ হাজার ৮০৫ জন। গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে আরও ২৫৯ জনকে।

বর্তমানে আইসোলেশনে রয়েছেন দুই হাজার ৭৪৮ জন। স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিন সূত্রে এ তথ্য জানা যায়। চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে এবার করোনা উপসর্গ নিয়ে এক পুলিশ সদস্যের মৃত্যু হলো। গতকাল শুক্রবার বেলা ১১টায় জেনারেল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ট্রাফিক কনস্টেবল নাইমুল হক (৩৫) মারা যান। হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব ইনকিলাবকে বলেন বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি হন তিনি। নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) এস এম মোস্তাক আহমদ খান বলেন, ওই ট্রাফিক কনস্টেল এক মাস ছুটিতে ছিলেন। আগে থেকে তার অ্যাজমা ছিলো। তার নমুনা পরীক্ষার রিপোর্ট আসলে জানা যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা।
বরিশাল ব্যুরো জানায়, দক্ষিণাঞ্চলে কোভিড-১৯ পরিস্থিতির অবনতি অব্যাহত রয়েছে। গতকাল শুক্রবার বরিশাল ও পিরোজপুরে আরো ১৩ জন নতুন করে আক্রান্তের মধ্যে দিয়ে দক্ষিণাঞ্চলে আক্রান্তের মোট সংখ্যা সরকারি হিসেবে ১৯৮-এ উন্নীত হয়েছে। গত ২৪ ঘণ্টায় বরিশালে যে ১২ জনের দেহে করেনাভাইরাস শনাক্ত হয়েছে। তার মধ্যে ১০ জনই মহানগর পুলিশ সদস্য। এদের সকলকেই পুলিশ বিভাগের নিজস্ব আইসোলেশন সেন্টারে নিবিড় পর্যবেক্ষণ ও চিকিৎসায় রাখা হয়েছে। বিএমপির কমিশনারসহ উর্ধতন কর্মকর্তাগণ সার্বক্ষণিকভাবে এসব পুলিশ সদস্যের খোঁজ খবর রাখছেন। আক্রান্ত পুলিশকর্মীগণ সকলেই ভাল আছেন বলে জানিয়েছেন সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. মতিন। এছাড়া আগৈলঝাড়া ও বাটাজোড়ে আরো দুজন আক্রান্ত হয়েছে গত ২৪ ঘণ্টায়।
নোয়াখালী ব্যুরো জানায়, স্বাস্থ্যকর্মী, নার্স ও দুই ভাইসহ নোয়াখালীতে আরও ২০জন করোনায় আক্রান্ত হয়েছে। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৯৭জন। গতকাল শুক্রবার দুপুরে নোয়াখালী সিভিল সার্জন ডা. মো. মোমিনুর রহমান এ তথ্য জানান। আক্রান্তের মধ্যে নোয়াখালী সদর ৩জন, বেগমগঞ্জে ১২, কবিরহাটে ৪ ও সুবর্ণচর ১জন রয়েছে। এছাড়া করোনায় সুস্থ হয়েছে সোনাইমুড়ীতে ১, বেগমগঞ্জে ৬, সদরে ২ ও চাটখিল উপজেলায় ২জন। মাইজদী শহীদ ভ‚লু স্টেডিয়ামের অস্থায়ী আইসোলেশন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৭জন।
স্টাফ রিপোর্টার, চাঁদপুর জানান, চাঁদপুরে আরো ১জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। তার বাড়ি হাজীগঞ্জ উপজেলায়। গতকাল শুক্রবার জেলার মোট ৪০জনের নমুনা টেস্টের রিপোর্ট এসেছে। এর মধ্যে ১জন পজেটিভ, ৩৯জনের রিপোর্ট করোনা নেগেটিভ। এ নিয়ে চাঁদপুর জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৫জন।
মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা জানান, মুন্সীগঞ্জ সদর উপজেলার মিরকাদিম পৌরসভার মিরাপড়া গ্রামে করোনা উপসর্গ নিয়ে জাহাঙ্গীর বেপারী (৬০) বৃৃৃদ্ধ মারা গেছেন। গতকাল শুক্রবার ভোর রাতে ৪ টায় তিনি করোনা উপসর্গ নিয়ে মারা যান। জাহাঙ্গীর বেপারীর নমুনা সংগ্রহ এবং বাড়ি লকডাউন করা হয়েছে।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁ জেলায় ৫ পুলিশ সদস্য ও ১ চিকিৎসকসহসহ নতুন করে আরও ১০ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। ডেপুটি সিভিল সাজর্ন ডা. মঞ্জুর মোর্শেদ বৃহষ্পতিবার রাতে এবং শুক্রবার সকালে প্রাপ্ত পৃথক দু’টি রিপোর্টের ভিত্তিতে এই তথ্য জানিয়েছেন।
নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, নেছারাবাদ উপজেলায় কাঞ্চন(৩২) নামে এক ব্যক্তির প্রথম করোনা শনাক্ত হয়েছে। তিনি খ্লুনা বরিশাল রুটের একজন ট্রাক চালাক। তার বাড়ি উপজেলার সোহাগদল ইউনিয়নের ২নং ওয়ার্ডে। ওই রোগী গ্রামের দুলাল মিয়ার ছেলে।
মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, মীরসরাইয়ে আরো একজন করোনা রোগী শনাক্ত হয়েছে। তার নাম ফজলুল করিম (৪২)। সে উপজেলার ৭নং কাটাছড়া ইউনিয়নের মুন্সি বাড়ির এরাদুল হকের পুত্র। বর্তমানে চট্টগ্রাম ফিল্ড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা জানান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার পর এবার সিলেটের বিশ্বনাথ উপজেলার পুলিশের চার কর্মকর্তা ও জনস্বাস্থ্য বিভাগের এক প্রকৌশলীর করোনা শনাক্ত হয়েছে। চার পুলিশ র্কর্মকতার মধ্যে দু’জন এসআই ও দু’জন এএসআই রয়েছেন।
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহে ঈশ্বরগঞ্জ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের একজন ডাক্তার বৃহস্পতিবার রাতে বিষয়টি স্বাস্থ্য বিভাগ জানিয়েছে। এ নিয়ে উপজেলায় করোনায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১৮জন এর মধ্যে সুস্থ্য হয়েছেন ১৪জন।

ROOT

%d bloggers like this: