চট্টগ্রামে চিকিৎসকসহ ৬১ জন আক্রান্ত

চট্টগ্রাম মহানগরী ও জেলায় নতুন করে ৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে মহানগর এলাকায় ৫১ জন এবং ১০ জন চট্টগ্রামের বিভিন্ন উপজেলায়।

চট্টগ্রামের ৩টি ল্যাবে ৪২৪টি নমুনা পরীক্ষায় এ সকল কোভিড ১৯ রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে চমেক হাসপাতালের একজন গাইনি চিকিৎসকও রয়েছেন। সব মিলিয়ে চট্টগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৭৩ জন।

বৃহস্পতিবার (১৪ মে) রাত সাড়ে ১১টায় চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার ৩টি ল্যাবে ৪২৪ জনের করোনা নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ফৌজদারহাটের বিআইটিআইডি হাসপাতালে ২৫৭টি নমুনা পরীক্ষা করে ৩৩ জন পজিটিভ রোগী শনাক্ত করা হয়। এর মধ্যে চট্টগ্রাম মহানগরের ২৬ জন, বাঁশখালী, বোয়ালখালী ও রাঙ্গুনিয়া উপজেলায় একজন করে মোট ৩ জন রয়েছেন। বিআইটিআইডিতে শনাক্ত হওয়া বাকি ৪ জন ভিন্ন জেলার বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবে ৬৬টি নমুনা পরীক্ষা করে ২৬ জন পজিটিভ রোগী পাওয়া গেছে। যার মধ্যে মহানগর এলাকার ২৫ জন। অন্যজন রাঙ্গুনিয়ার। শনাক্ত হওয়াদের মধ্যে রয়েছেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ইউনিটের ৩৬ বছর বয়সী একজন মহিলা ডাক্তার।

অপরদিকে, চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে ৭১টি নমুনা পরীক্ষার ফলাফলে ১৭ জন পজিটিভ পাওয়া গেছে। এর মধ্যে ৬ জন পটিয়া উপজেলার। বাকি ১১ জন ভিন্ন জেলার।

ROOT

%d bloggers like this: