তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দুজন কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দুজন কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা এখন হোম কোয়ারিন্টেনে আছেন। এই বিভাগের কর্মকর্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী প্রান্তিক মানুষের কাছে ঈদ বেনাসের অর্থ পৌঁছে দিতে সংশ্লিষ্ট সফটওয়্যারের উন্নয়নে নিয়মিত অফিস করছেন।

জানা গেছে, আক্রান্ত ব্যক্তিদের মধ্যে একজন আইসিটি অধিদপ্তরের অন্যজন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের একটি প্রকল্পের দায়িত্ব রয়েছেন। এদের মধ্যে আইসিটি অধিদপ্তরের শীর্ষ পর্যায়ের যে কর্মকর্তা আক্রান্ত হয়েছেন তার স্ত্রীর মধ্যেও একই লক্ষণ দেখা দেয়ায় মঙ্গলবার তারও পরীক্ষা করতে দেওয়া হয়েছে।

আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে আসা ২৬ জনের ইতিমধ্যে তালিকা করা হয়েছে। তারা নিজ নিজ উদ্যোগে পরীক্ষা করাচ্ছেন।

তবে আইইডিসিআর’র পক্ষ থেকে আইসিটি টাওয়ারে যারা কাজ করছেন যত দ্রুত সম্ভব তাদের সবাইকেই করোনা পরীক্ষা করানোর উদ্যোগ নিতে সংশ্লিস্টদের প্রতি অনুরোধ জানিয়েছেন সাধারাণ কর্মকর্তা-কর্মচারীরা।

এর আগে শুরুতে আগারগাঁওতে অবস্থিত আইসিটি টাওয়ারে কর্মরত একজন নিরাপত্তাকর্মী করোনায় আক্রান্ত হওয়ার পর ভবনের প্রবেশমুখেই হ্যান্ডস্যানিটাইজার ব্যবহার এবং ডিজইনফেকশন প্রক্রিয়া হাতে নিয়েছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

ROOT

%d bloggers like this: