নারায়ণগঞ্জে চিকিৎসকের মা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন — ভালো থাকুন

নারায়ণগঞ্জে চিকিৎসকের মা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন

নারায়ণগঞ্জে একজন গাইনি বিভাগের চিকিৎসকের মা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে জেলায় এ রোগে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১৬ জনে।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) এ তথ্য নিশ্চিত করেছেন সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ও জেলা করোনা প্রতিরোধ কমিটির প্রতিনিধি ডা. জাহিদুল ইসলাম। ১৫ এপ্রিল মারা যান ওই চিকিৎসকের মা।

১৫ এপ্রিল বন্দরে নাসিক ২৩ নং ওয়ার্ডস্থ সিএসডির (খাদ্যগুদাম) নিরাপত্তা প্রহরী মোঃ সুরুজ মিয়া (৫৫) কোয়াটারের নিজ বাসায় মারা যান।

১৪ এপ্রিল গভীর রাতে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন সিটি কর্পোরেশেনের ২০ নং ওয়ার্ডের বাসিন্দা রোটারিয়ান মোঃ মোস্তফা (৫০)। মৃতের নমুনা পরিক্ষার রিপোর্ট পজেটিভ আসলেও তার স্ত্রীর রিপোর্ট নেগেটিভ আসে। তিনি বেশ কয়েকদিন আগে শারিরীক অসুস্থতায় ঢাকা বাবু বাজারের একটি ক্লিনিকে ভর্তি হয়। অবস্থার অবনতি হলে দুইদিন পূর্বে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

১৪ এপ্রিল সদর উপজেলার ফতুল্লার থানার ধর্মগঞ্জ এলাকায় শাহিদা আক্তার (৫২) নামের এক নারীর মৃত্যুর পর নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে। তার নমুনা পরীক্ষার ফলাফল আসলে সেখানে তার দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। এর আগে ১৩ এপ্রিল ঢাকার কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তারা ফতুল্লার ধর্মগঞ্জ এলাকাতে বসবাস করেন।

১৩ এপ্রিল সিদ্ধিরগঞ্জে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে শাহেদা (৮৫) মারা গেছেন। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। তিনি সিদ্ধিরগঞ্জ মিজমিজি পূর্বপাড়া এলাকায় থাকতেন। তিনি করোনার উপসর্গ নিয়ে অসুস্থ হলে ১২ এপ্রিল তাকে ঢাকা মেডিক্যালে নেয়া হয়। সেখানে তার নমুনা সংগ্রহ করা হয়। ১৩ এপ্রিল সকালে তিনি মারা যান। নমুনায় তার দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে (করোনা পজিটিভ)।

১২ এপ্রিল সকালে শহরের দেওভোগ এলাকার এলাকার মনির হোসেন (৬৫) ও রাতে সদর উপজেলার ফতুল্লা থানার পূর্ব ইসদাইর এলাকার রহিমা বেগম (৫০) মারা যান। দুইজনই রাজধানীর কুয়েত মৈত্রি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

একই দিন রাতে মারা যান পূর্ব ইসদাইর এলাকার রহিমা বেগম (৫০)। তিনি একই এলাকার সুলতান মিয়ার স্ত্রী। তিনি প্রেসার ও ডায়াবেটিক সমস্যা নিয়ে ১২ এপ্রিল ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে যান। সেখান থেকে করোনা উপসর্গ থাকায় ভর্তি করা হয় কুয়েত মৈত্রি হাসপাতালে। সেখানে রাতে মারা যান। পরে নমুনা সংগ্রহের পর করোনা পজেটিভ রিপোর্ট আসে।

৮ এপ্রিল সিদ্ধিরগঞ্জ এলাকার মজিবুর রহমান নামে এক শ্রমিকলীগ নেতা করোনায় মারা গিয়েছেন। একই দিন জামতলা এলাকার আফতাব উদ্দিন নামে একজন করোনা উপসর্গ নিয়ে মারা গিয়েছেন।

৭ এপ্রিল নারায়ণগঞ্জে সঙ্গীত জগতের আলোচিত মুখ ‘হিরো লিসান’ ইন্তেকাল করেছেন যাঁর প্রকৃত নাম খাইরুল আলম হিরো (৩০)। প্রচন্ড জ্বর ও ঠান্ডাজনিত রোগে এদিন ভোরে তিনি মারা গেছেন। গত ৭-৮দিন আগে তিনি প্রচন্ড জ্বরে ভুগছিলেন। সেই সঙ্গে শ্বাসকষ্টও ছিল। পরে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে একটি বেসরকারী ক্লিনিকে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা শেষে তাকে তাকে শহরের দেওভোগের বাসায় আনা হয়।

৬ এপ্রিল সোমবার দিনগত রাত ১২টায় রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থার মারা যান নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া মাসুদা প্লাজার মালিক চৌধুরী মুহাম্মদ হাসান। একই দিন দুপুরে শহীদনগর এলাকায় করোনায় আক্রান্ত হয়ে ফারুক নামে একজন মারা গেছেন। ফারুক হোসেন উপজেলার পিলকুনী মোল্ল বাড়ীর আলাউদ্দিন মিয়ার ছেলে।

৫ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জ শহরের জামতলায় ব্রাদার্স রোড এলাকায় গিয়াসউদ্দিন (৬০) নামের এক ব্যক্তি মারা গেছেন। রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এর আগে শহরের দেওভোগ আখড়া রথবাড়ি এলাকাতে চিত্তরঞ্জন ঘোষ নামের একজনের মৃত্যু ঘটে। তিনি শহরের সোনারবাংলা মার্কেটে একটি কাপড়ের দোকানের কর্মচারী।

৪ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে আবু সাইদ মাতবর (৫৫) নামের হোসিয়ারী ব্যবসায়ী মারা গেছেন। রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবু সাইদ মাতবর মারা যান। তিনি নারায়ণগঞ্জ সদর উপজেলার কাশীপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সুচিন্তানগর এলাকার বাসিন্দা। মৃতের বাড়ি বাংলাবাজার আমবাজার আম্মাজান মঞ্জিলে। তিনি মৃত আলী হোসেন চেয়ারম্যানের ছেলে।

৩০ মার্চ বন্দরের রসুলবাগ এলাকাতে শিউলী ওরফে পুতুল নামে ৪৫ বছর বয়সী এক নারী রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পরে নমুনা সংগ্রহ করা হয়। সেদিনই তাকে বন্দর নিয়ে এসে দাফন করা হয়। নমুনা সংগ্রহের পর পরীক্ষা শেষে গত ২ এপ্রিল করোনার পজেটিভ রিপোর্ট ধরা পড়ে।

ROOT

করোনার ৩ নতুন উপসর্গ হচ্ছে সর্দি, বমিভাব আর ডায়রিয়া

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংস্থা (সিডিসি) করোনাভা্রাসের নতুন তিনটি উপসর্গ চিহিৃত করেছে। নতুন ৩ উপসর্গ হচ্ছে সর্দি, বমিভাব আর ...
Read More

করোনায় শিশুরোগ বিশেষজ্ঞ ডা. আসাদুজ্জামানের মৃত্যু

করোনায় আক্রান্ত হয়ে মহাখালীর জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের শিশুরোগ বিশেষজ্ঞ ডা. আসাদুজ্জামান মারা গেছেন। ...
Read More

করোনা উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু

গাজীপুরের শ্রীপুরে করোনা উপসর্গ নিয়ে ফিরোজ আল-মামুন (৪০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। ফিরোজ উপজেলার মাওনা ইউনিয়নের মাওনা গ্রামের মৃত ...
Read More

অতিরিক্ত অর্থে মিলছে অক্সিজেন

রাজশাহীতে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। আর এর চাইতেও বেশি আছে করোনা উপসর্গ নিয়ে নতুন রোগীর সংখ্যা। এ ধরনের ...
Read More

উপসর্গে ওসমানী মেডিকেলের অধ্যাপক ডা. গোপাল শংকরের মৃত্যু

সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মানসিক রোগ বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. গোপাল শংকর দে করোনাভাইরাসের ...
Read More

চীনের ভ্যাকসিনের ট্রায়াল হতে পারে বাংলাদেশে

করোনাভাইরাস নির্মূলে চীন আবিষ্কৃত সম্ভাব্য ভ্যাকসিনের ট্রায়াল বাংলাদেশে হতে পারে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। ...
Read More

ক‌রোনায় কেন্দ্রীয় ব্যাংকের উপদেষ্টার মৃত্যু

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বাংলাদেশ ব্যাংকের চেঞ্জ ম্যানেজমেন্ট উপদেষ্টা আল্লাহ মালিক কাজেমী মারা গেছেন। শুক্রবার (২৬ জুন) বিকেলে এভার কেয়ার ...
Read More

রাজশাহীতে করোনা উপসর্গ নিয়ে দু’জনের মৃত্যু,

প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে রাজশাহীতে মারা গেছেন একজন। আরেকজনের মৃত্যু হয়েছে করোনার উপসর্গ নিয়ে। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে রাজশাহী মেডিকেল ...
Read More

করোনায় মার্কেন্টাইল ব্যাংকের ভাইস চেয়ারম্যানের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বেসরকারি মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোক্তা পরিচালক ও ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সেলিম (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি ...
Read More
%d bloggers like this: