ভারতের রাষ্ট্রপতি ভবনের কর্মচারীর করোনাভাইরাসে আক্রান্ত

ভারতের রাষ্ট্রপতি ভবনের কর্মচারীর পর এবার সহকারী কমিশনার পদমর্যাদার একজন পুলিশ কর্মকর্তা নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রোববার প্রেসিডেন্টের বাসভবনের জ্যেষ্ঠ এক কর্মকর্তার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

পরীক্ষায় করোনা পজিটিভ ফল আসার পর পুলিশের ওই কর্মকর্তাকে দিল্লির একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ওই কর্মকর্তা যেখানে থাকতেন তার আশপাশের এলাকা জীবাণুমুক্ত করা হয়েছে।

পূর্ব দিল্লির কারকারদুমার আবাসিক এলাকায় সরকারি কোয়ার্টারে থাকতেন ওই সহকারী পুলিশ কমিশনার। এই পুলিশ কর্মকর্তার সংস্পর্শে আসা আরও ছয়জনকে শনাক্ত করে নমুনা সংগ্রহ করা হয়েছে। বর্তমানে আইসোলেশনে আছে তারা।

প্রেসিডেন্ট রাম নাথ কোবিন্দের কার্যালয়ের পাশের ভবনে দায়িত্বে ছিলেন ওই পুলিশ কর্মকর্তা; সেখানেই তার কার্যালয়। তবে রাষ্ট্রপতি ভবনে দায়িত্বরত ছিলেন না তিনি।

এর আগে, গত মাসে রাষ্ট্রপতি ভবনের অন্তত ১২৫টি কোয়ার্টার বন্ধ ঘোষণা করা হয়।এসব কোয়ার্টারের এক কর্মচারী করোনায় আক্রান্ত হওয়ার পর সেখানে ব্যাপক বিধি-নিষেধ আরোপ করা হয়।

এদিকে, ভারতে রোববার তৃতীয় দফায় লকডাউনের মেয়াদ আগামী ৩১ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। তবে এবারের এই লকডাউনে বেশ কিছু শিথিলতা এনে মানুষের জীবন-যাত্রা স্বাভাবিক করার সিদ্ধান্ত গ্রহণ করেছে দেশটির সরকার। এরমধ্যে দোকানপাট-মার্কেট চালু, আন্তঃনগর বাস চলাচলেরও অনুমতি দেয়া হয়েছে।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯১ হাজার ৪৪৯ এবং মারা গেছেন ২ হাজার ৮৯৭ জন। তবে দেশটিতে চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন ৩৪ হাজার ৬৪৫ জন।

ROOT

Leave a Reply

%d bloggers like this: