যুক্তরাজ্যে মৃতের সংখ্যা এক হাজার ১৯ জনে দাঁড়িয়েছে

প্রাণঘাতি করোনাভাইরাসের সংক্রমণে যুক্তরাজ্যে মৃতের সংখ্যা এক হাজার ১৯ জনে দাঁড়িয়েছে। গত একদিনে দেশটিতে আড়াই শতাধিক মৃত্যুর ঘটনা ঘটেছে।

বিবিসি জানিয়েছে, যুক্তরাজ্যে শুক্রবার মৃতের সংখ্যা ৭৫৯ থাকলেও শনিবার দেশটির সরকারি পরিসংখ্যানে একদিনে আরও ২৬০ জনের মৃত্যু হয়েছে বলে দেখা গেছে।

করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ার পর থেকে যুক্তরাজ্যে একদিনে মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি বৃদ্ধি পাওয়ার ঘটনা এটি। শুক্রবারের সংখ্যা থেকে এ বৃদ্ধির হার ৩৪ শতাংশ বেশি।

দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৭ হাজার ৮৯ জন। এর মধ্যে এক হাজার ১৯ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়ে উঠেছে ১৩৫ জন।

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন ও স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানককের দেহে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর থেকে তারা স্বেচ্ছা আইসোলেশনে আছেন।

গত মঙ্গলবার হাঙ্গেরিতে নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ব্রিটেনের ডেপুটি হেড অব মিশন স্টিভেন ডিক মারা গেছেন। বুদাপেস্টে মাত্র ৩৭ বছর বয়সী এই কূটনীতিকের মৃত্যু হয়।

শুক্রবার দেশটির প্রধানমন্ত্রীর আক্রান্তের কয়েক ঘণ্টা পর স্বাস্থ্যমন্ত্রীর আক্রান্ত হওয়ার খবর আসে।

শুক্রবার সন্ধ্যায় ব্রিটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক তার টুইটারে বলেন, আমার শরীরে করোনাভাইরাসের বড় লক্ষণ ছিল না। তবে পরীক্ষায় করোনাভাইরাস ধরা পড়ে। এখন আমি স্বেচ্ছায় আইসোলেশনে রয়েছি। বাসা থেকে অফিস করব।

ROOT

%d bloggers like this: