সারা দেশে ৮ জনের মৃত্যু — ভালো থাকুন

সারা দেশে ৮ জনের মৃত্যু

জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে সারা দেশে ৮ জনের মৃত্যু হয়েছে। এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে নমুনা সংগ্রহ করে রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। এছাড়া করোনা ঝুঁকি মোকাবেলায় ও প্রতিরোধে নাটোর জেলাকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।
এদিকে গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১৩৮ জনকে। ছাড় পেয়েছেন ৫৮ জন। এখন পর্যন্ত মোট আইসোলেশনে রাখা রোগীর সংখ্যা এক হাজার ৪২০ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ২ হাজার ১৮২ জনকে। এখন পর্যন্ত এক লাখ ৮৬ হাজার ৫১৯ জনকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ৭৮২জন, বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৭১হাজার ৪৮২ জন।
বরিশাল : দক্ষিণাঞ্চলের ৬টি জেলার মধ্যে তিনটিতে গত ২৪ ঘণ্টায় আরো ৬জন ‘কোভিড-১৯’এ রোগী শনাক্ত হবার খবর পাওয়া গেছে। এনিয়ে দক্ষিণাঞ্চলে করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা ১১৬’তে উন্নীত হল। বিগত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তদের মধ্যে পটুয়াখালীতে ৪ জন, ভোলাতে ১ জন এবং পিরোজপুরে ১ জন রয়েছে। অপরদিকে গত ২৪ ঘণ্টায় নতুন ১৯১ জনসহ এ অঞ্চলে হোম কোয়ারেন্টিনে ছিল ৮ হাজার ৮৫৯ জন। ১৫৪ মুক্ত হয়েছেন । এদিকে বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে গতকাল সকাল পর্যন্ত হাসপাতালটির করোনা ওয়ার্ডে কর্মরতদের জন্য সুকভার ও মপক্যাপ-এর মজুদ ছিল শূন্য। নোয়াখালী : বেগমগঞ্জ উপজেলায় এক নারীসহ আরও তিন জনের করোনা শনাক্ত হয়েছে। নারায়ণগঞ্জ থেকে আক্রান্ত হয়ে পালিয়ে আসা এক যুবকসহ জেলায় ১০জনের করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। যার মধ্যে মারা গেছেন ২জন। ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় নতুন করে ৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৪৩ জন।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮৮২ বলে জানিয়েছে জেলা সিভিল সার্জন অফিস। সিভিল সার্জনের তথ্য মতে, ২৪ ঘণ্টায় জেলায় মধ্যে ১৪০ জনের দেহে কোভড-১৯ এর ভাইরাস পজেটিভ পাওয়া গেছে।
এদিকে, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১১) ৩৯ সদস্যের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে ১৭ জন বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। বাকিরা আইসোলেশনে আছেন। গতকাল এ তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১১ এর সিও লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার ও র‌্যাব ১১-এর সিনিয়র সহকারি পরিচালক আলেপ উদ্দিন।
টাঙ্গাইল : টাঙ্গাইলে নতুন করে আরও ১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এই নিয়ে জেলায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়ালো ২৪ জনে।
নাটোর : নাটোর আধুনিক সদর হাসপাতালের ডাক্তারসহ মোট ৯ জন করোনা আক্রান্ত হওয়ায় নাটোর জেলাকে গতকাল বিকাল থেকে লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন।
মানিকগঞ্জ : মানিকগঞ্জে গত ২৪ ঘণ্টায় জেলা সদরের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি তিনজনের মৃত্যু হয়েছে। কাশি ও শ্বাসকষ্টের মতো করোনাভাইরাসের উপসর্গ নিয়ে স্বজনেরা তাদের হাসপাতালে ভর্তি করান। গতকাল দুপুরে হাসপাতালের তত্ত¡াবধায়ক আরশ্বাদ উল্লাহ এ তথ্য জানান। নিহত তিনজনের মধ্যে দুজনের বাড়ি সদর উপজেলায় এবং একজনের বাড়ি ঘিওর উপজেলায়।
বান্দরবান : বান্দরবানে করোনার উপসর্গ নিয়ে এক গৃহবধ‚র মৃত্যু হয়েছে।গত বুধবার রাত সাড়ে ১১টার দিকে সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের সুলতানপুর এলাকার নিজ বাড়িতে তার মৃত্যু হয়। মৃত গৃহবধ‚ একই এলাকার মো. ইয়াসিনের স্ত্রী।
সোনাগাজী (ফেনী) : করোনা উপসর্গ নিয়ে ফেনীর জেনারেল হাসপাতালে এক যুবকের মৃত্যু হয়েছে। গত বুধবার দিবাগত রাত ১টার দিকে ওই হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়। তিনি সোনাগাজী উপজেলার মঙ্গলকান্দি ইউনিয়নের সমপুর গ্রামের বাসিন্দা।
চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গায় করোনা উপসর্গ নিয়ে মারা গেছে এক যুবক। নিহত যুবকের বয়স ২৯ বছর। সদর উপজেলার বড়শলুয়া গ্রামে তার বাড়ি। গতকাল বৃহস্পতিবার দুপুরে নিজ বাড়িতে তার মৃত্যু হয়।
সাতক্ষীরা : সাতক্ষীরার তালায় করোনার উপসর্গ নিয়ে এক স্থানীয় সাংবাদিকের মৃত্যু হয়েছে। তার বাড়ি উপজেলা সদরের বারুইহাটি গ্রামে।
কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গত বুধবার উপজেলার করগাঁও ইউনিয়নের বাট্টা গ্রামের নিজ বাড়িতে তার মৃত্যু হয়। খবর পেয়ে স্বাস্থ্য বিভাগের লোকজন এসে তার শরীরের নমুনা সংগ্রহ করে নিয়ে যায়।
নেত্রকোনা : নেত্রকোনার সীমান্তবর্তী দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ২০ মাসের শিশু মেহেদী হাসানের মৃত্যু হয়েছে। গত বুধবার শিশুটির মৃত্যু হয়। শিশুটি চন্ডিগড় ইউনিয়নের মাকড়াইল গ্রামের চান মিয়ার ছেলে।
জয়পুরহাট : জয়পুরহাটে শিশুসহ আরও ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩১ জনে।
শরীয়তপুর : শরীয়তপুরে তিন নারীসহ মোট করোনা আক্রান্তের সংখ্যা ২৯ জন।
ফেনী : ফেনীতে আরও দুইজনসহ মোট চারজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
গোয়ালন্দ (রাজবাড়ী) : রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে কর্মরত বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশনের (বিআইডবিøউটিসি) আরো ৩ কর্মকর্তা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে গোয়ালন্দ উপজেলায় বিআইডবিøউটিসি’রই ৫ কর্মকর্তা প্রানঘাতী করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন।

ROOT

করোনার ৩ নতুন উপসর্গ হচ্ছে সর্দি, বমিভাব আর ডায়রিয়া

যুক্তরাষ্ট্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংস্থা (সিডিসি) করোনাভা্রাসের নতুন তিনটি উপসর্গ চিহিৃত করেছে। নতুন ৩ উপসর্গ হচ্ছে সর্দি, বমিভাব আর ...
Read More

করোনায় শিশুরোগ বিশেষজ্ঞ ডা. আসাদুজ্জামানের মৃত্যু

করোনায় আক্রান্ত হয়ে মহাখালীর জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের শিশুরোগ বিশেষজ্ঞ ডা. আসাদুজ্জামান মারা গেছেন। ...
Read More

করোনা উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু

গাজীপুরের শ্রীপুরে করোনা উপসর্গ নিয়ে ফিরোজ আল-মামুন (৪০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। ফিরোজ উপজেলার মাওনা ইউনিয়নের মাওনা গ্রামের মৃত ...
Read More

অতিরিক্ত অর্থে মিলছে অক্সিজেন

রাজশাহীতে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। আর এর চাইতেও বেশি আছে করোনা উপসর্গ নিয়ে নতুন রোগীর সংখ্যা। এ ধরনের ...
Read More

উপসর্গে ওসমানী মেডিকেলের অধ্যাপক ডা. গোপাল শংকরের মৃত্যু

সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মানসিক রোগ বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. গোপাল শংকর দে করোনাভাইরাসের ...
Read More

চীনের ভ্যাকসিনের ট্রায়াল হতে পারে বাংলাদেশে

করোনাভাইরাস নির্মূলে চীন আবিষ্কৃত সম্ভাব্য ভ্যাকসিনের ট্রায়াল বাংলাদেশে হতে পারে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ। ...
Read More

ক‌রোনায় কেন্দ্রীয় ব্যাংকের উপদেষ্টার মৃত্যু

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বাংলাদেশ ব্যাংকের চেঞ্জ ম্যানেজমেন্ট উপদেষ্টা আল্লাহ মালিক কাজেমী মারা গেছেন। শুক্রবার (২৬ জুন) বিকেলে এভার কেয়ার ...
Read More

রাজশাহীতে করোনা উপসর্গ নিয়ে দু’জনের মৃত্যু,

প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়ে রাজশাহীতে মারা গেছেন একজন। আরেকজনের মৃত্যু হয়েছে করোনার উপসর্গ নিয়ে। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে রাজশাহী মেডিকেল ...
Read More

করোনায় মার্কেন্টাইল ব্যাংকের ভাইস চেয়ারম্যানের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন বেসরকারি মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোক্তা পরিচালক ও ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সেলিম (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি ...
Read More
%d bloggers like this: