২১ প্রতিষ্ঠানকে জরিমানা

176

ভোক্তা আইন না মানায় রাজধানীতে ২১ প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্রপণ্য তৈরি, মোড়কে মূল্য লেখা না থাকা, মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও প্রতিশ্রুতি অনুযায়ী পণ্য ও সেবা না দেয়ার প্রমাণ পাওয়া গেছে।বুধবার (৩ এপ্রিল) রাজধানীর শাহবাগ ও বংশাল থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭, ৪৩ ও ৫১ ধারায় ২১ প্রতিষ্ঠানকে মোট এক লাখ ২৭ হাজার টাকা জরিমানা করা হয়।

জরিমানা করা প্রতিষ্ঠানের মধ্যে নাজ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের ১০ হাজার, ক্যাফে গুলিস্তানের ছয় হাজার, ভাই ভাই কনফেকশনারির দুই হাজার, শাহরাস্তি কনফেকশনারির দুই হাজার, মেহেদী হাসান স্টোরের এক হাজার, আদি বিক্রমপুর মিস্টান্ন ভাণ্ডারের পাঁচ হাজার, তাহের ফার্মেসির পাঁচ হাজার, নুরু ইসলাম রেস্টুরেন্টের সাত হাজার, নুসরাত কনফেকশনারির দুই হাজার, রফিক জুসবারের এক হাজার, দি কস্তুরি রেস্তোরাঁর সাত হাজার, স্বাদ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের তিন হাজার, শুক্কুর আলী রেস্তোরাঁর সাত হাজার, ইকবাল স্টোরের দুই হাজার, খুশবু খাবার ঘরের পাঁচ হাজার, মায়ের দোয়া ড্রাগ হাউজের পাঁচ হাজার, সোহাগ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের ২০ হাজার, দি মেডিসিন হাউজের ২০ হাজার, ইসলাম ফার্মেসির দুই হাজার, আলাউদ্দিন টেকওয়েকে ১০ হাজার এবং রুবেল ট্রেডিংকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের তত্ত্বাবধায়ন করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার, রজবী নাহার রজনী ও জান্নাতুল ফেরদাউস। বাজার অভিযানের সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) -১ ও ১১ এর সদস্যরা।